হোয়াটসঅ্যাপ ব্যাবহারকারীর তথ্য চুরি

আয়হায়!

তথ্য: বাংলাদেশের ৩৮ লাখ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য চুরি হয়ে গিয়েছে। যা কাজে লাগিয়ে স্প্যাম মেইল পাঠানোর পাশাপাশি ফিশিং আক্রমণ চালাতে পারে হ্যাকাররা। শুধু তাই নয়, এর মাধ্যমে হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টের নিয়ন্ত্রণও নিতে পারে। এর পাশাপাশি ব্যবহারকারীদের কার্যক্রমের ওপর নজরদারি করা হতে পারে বলে ধারণা করা হচ্ছে।

 

পুরনো পথে হাঁটছে বিএনপি

জনবিচ্ছিন্ন বিএনপি রাজনীতির ময়দানে অস্তিত্ব সংকটে পড়েছে। নিজেদের অস্তিত্ব রক্ষায় আবারও সেই পুরনো স্টাইলে হামলার পথ বেছে নিয়েছে দলটি। সমাবেশে লোক জড়ো করতে ব্যর্থ বিএনপির নেতা-কর্মীরা নিজেদের শক্তি জানান দিতে ও জনমনে ত্রাস সৃষ্টি করতে কয়েকটি জেলার বিভিন্ন স্থানে ককটেল বিস্ফোরণ ঘটায়। অনাকাঙ্ক্ষিত এই হামলায় আওয়ামী লীগ ও যুবলীগের ১০জন নেতা-কর্মী আহত হয়েছেন।

জানা গেছে, মঙ্গলবার (২২ নভেম্বর) রাতে ঈশ্বরদীতে পুলিশের ওপর ককটেল নিক্ষেপ করে বিএনপির ভাড়া করা কর্মীরা। পরিস্থিতি স্বাভাবিক হলে আলহাজ্ব টেক্সটাইল উচ্চ বিদ্যালয় মাঠ থেকে ছয়টি অবিস্ফোরিত ককটেল, লোহার এঙ্গেল ও বাঁশের লাঠি উদ্ধার করে পুলিশ। ঈশ্বরদী থানার এসআই শিতল কুমার পরদিন বুধবার সন্ধ্যায় বাদী হয়ে অজ্ঞাতনামা আসামি করে থানায় মামলা দায়ের করেছেন।

ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ (তদন্ত) হাদিউল ইসলাম বলেন, ২২ নভেম্বর রাত সাড়ে ৯টার দিকে আলহাজ্ব টেক্সটাইল মিলস উচ্চ বিদ্যালয় মাঠে নাশকতার উদ্দেশ্য বিএনপি নেতাকর্মীরা গোপন বৈঠক করছিলেন। খবর পেয়ে অভিযান চালায় পুলিশ। এসময় বিএনপি নেতাকর্মীরা পুলিশকে লক্ষ্য করে দুটি ককটেল বিস্ফোরণ ঘটায়। পুলিশ ধাওয়া করলে সকলে পালিয়ে যায়। এসময় ঘটনাস্থল থেকে ছয়টি তাজা ককটেল পাওয়া গেছে।

এর আগের দিন একই ধরণের ঘটনা ঘটে নাটোর সদর উপজেলায়। সোমবার (২১ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে নাটোর সদর উপজেলার ডাঙ্গাপাড়া বাজার এলাকায় একসঙ্গে পাঁচটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটায় বিএনপির কর্মীরা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে আরও অবিস্ফোরিত আটটি ককটেল উদ্ধার করেছে। ইতিমধ্যে ওহাব মণ্ডল নামে এক বিএনপি কর্মীকে আটক করা হয়। নাটোর সদর থানার ওসি নাছিম আহমেদ সত্যতা নিশ্চিত করেছেন।

এখানেই শেষ নয়, বুধবার (২৩ নভেম্বর) সন্ধ্যায় বিএনপির নেতাকর্মীরা ককটেল নিক্ষেপ করে যুবলীগের মিছিলে। বগুড়ার আদমদীঘি সদর উপজেলার পুরাতন সোনালী ব্যাংকের সামনে এই ঘটনা ঘটে। এতে পাঁচজন আহত হয়েছেন বলে জানা গেছে।

বাংলার মানুষের আস্থা, ভালোবাসা এবং নির্ভরতার প্রতীক, ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড।

দ্য এশিয়ান ব্যাংকার কর্তৃক ২০২২ সালের ‘বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ব্যাংক’ হিসেবে স্বীকৃতি পেয়েছে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড। একই সাথে ইসলামী ব্যাংককে ‘বাংলাদেশের সবচেয়ে শক্তিশালী ইসলামী ব্যাংক’ হিসেবেও স্বীকৃতি দিয়েছে এ প্রতিষ্ঠান। গত ২৪ নভেম্বর ২০২২, ভার্চুয়াল প্লাটফর্মে আনুষ্ঠানিকভাবে এ পুরস্কার ঘোষণা করেন দ্য এশিয়ান ব্যাংকারের ম্যানেজিং এডিটর ফু বুন পিং। পুরস্কারগ্রহীতা হিসেবে অনুষ্ঠানে যোগ দেন ইসলামী ব্যাংকের এমডি ও সিইও মুহাম্মদ মুনিরুল মওলা। সিঙ্গাপুরভিত্তিক ব্যাংকিং ও ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স প্লাটফর্ম দ্য এশিয়ান ব্যাংকার চীন, অস্ট্রেলিয়া, হংকং, ভারত ও নিউজিল্যান্ডসহ এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার ৫ শত ব্যাংকের তথ্য বিশ্লেষণ করে ২০২২ সালের জন্য শক্তিশালী ২২টি ব্যাংক নির্বাচিত করে। সম্প্রসারণ সক্ষমতা, ব্যালেন্স শিট প্রবৃদ্ধি, ঝুঁকিগত অবস্থান, মুনাফাযোগ্যতা, সম্পদ মান ও তারল্য -এই ছয়টি সূচকের ভিত্তিতে এ পুরস্কার প্রদান করা হয়।

এবং প্রতিনিয়ত ইসলামী ব্যাংক আন্তর্জাতিক The Asian Banker Awarad, The Global Islamic Finance Awards (GIFA), The Emerging Credit Rating Limited (ECRL) AAA Award সহ ICAB Award, SAFA Award, ICMAB Award etc এবং বাংলাদেশ ব্যাংক থেকে সর্বোচ্চ রেমিটেন্স আহরণ, সর্বোচ্চ ডলার রিজার্ভেশন, ডিপোজিট, কোয়ালিটি ইন্ভেস্টমেন্টের এবং স্থিতিশীল শরিয়া ভিত্তিক ব্যাংকিং এর জন্য এওয়ার্ডেড হয়ে থাকে। এছাড়াও বাংলাদেশের একমাত্র ব্যাংক হিসেবে ওয়ার্ল্ডের ১০০০ ব্যাংকের মধ্যে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড প্রতিনিয়ত নিজের অবস্থান শক্ত করে আসছে।

তাই কোন গুজবে কান না দিয়ে বাংলাদেশের স্বনামধন্য সংবাদপত্র গুলো যেমন, The Daily Star, The Business Standard, The financial Express, The Daily Industry, Bangla News 24, New Age, দৈনিক ইনকিলাব, দৈনিক যুগান্তর, দৈনিক সমকাল, দৈনিক জনকন্ঠ, দৈনিক সংগ্রাম, দৈনিক আমাদের সময়, বণিক বার্তা, দৈনিক নয়া দিগন্ত, যায়যায়দিন, দৈনিক ভোরের কাগজ, দৈনিক বাংলা, এবং অনলাইন নিউজ পোর্টাল গুলো ইসলামী ব্যাংক তথা বাংলাদেশের এই গৌরবময় অর্জনকে ফলাও করে প্রচার করায়।আন্তরিক ভাবে ধন্যবাদ জানাচ্ছি।

Leave a Comment